• E-paper
  • English Version
  • বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৬:১৫ পূর্বাহ্ন

×

খুনি হাসিনাসহ তার দোসরদের বিচারের দাবিতে বিএনপির অবস্থান কর্মসূচি

  • প্রকাশিত সময় : বৃহস্পতিবার, ১৫ আগস্ট, ২০২৪
  • ১৩ পড়েছেন

সাতক্ষীরা প্রতিনিধিঃ

ছাত্র জনতার উপর গুলি চালানো গণহত্যাকারী স্বৈারচারী খুনি হাসিনাসহ তার দোসরদের বিচারের দাবিতে সাতক্ষীরায় পৃথক পৃথক অবস্থান কর্মসূচি ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে। জেলা বিএনপির দুই গ্রুপের আয়োজনে বৃহস্পতিবার শহরের পুরাতন মাইক্রোবাসস্ট্যান্ডে ও হাটেরমোড় এলাকায় এ অবস্থান কর্মসুচি পালিত হয়। এরআগে দুই গ্রুপ শহরে পৃথক দুটি বিক্ষোভ মিছিল বের করে। মিছিল দুটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে তারা তাদের অবস্থান কর্মসূচি স্থলে গিয়ে মিলিত হয়। বিক্ষোভ মিছিল শেষে অবস্থান কর্মসূচিতে দুই গ্রুপে প্রধান অতিথির বক্তব্য দেন, জেলা বিএনপির আহবায়ক এড. সৈয়দ ইফতেখার আলী ও সাবেক সাধারন সম্পাদক ও বর্তমান যুগ্ন আহবায়ক শেখ তারিকুল হাসান।

আহবায়ক ইফতেখার গ্রুপে আরো বক্তব্য রাখেন, জেলা বিএনপির সদস্য সচিব চেয়ারম্যান আব্দুল আলিম, জেলা বিএনপির সমন্বয়ক ও যুগ্ন আহবায়ক হাবিবুর রহমান হবি, সদর উপজেলা বিএনপি’র আহ্বায়ক এড. নুরুল ইসলাম, সদস্য সচিব নূরে আলম সিদ্দিকী, পৌর বিএনপির আহবায়ক মো. শের আলী, সদস্য সচিব ও পৌর মেয়র তাজকিন আহমেদ চিশতী, জেলা শ্রমিক দলের সভাপতি আব্দুস সামাদ, জেলা যুবদলের সাবেক সভাপতি আবু জাহিদ ডাবলু, সাবেক সাধারন হাফিজুর রহমান মুকুল, জেলা তাঁতীদলের আহবায়ক হাসান শাহারিয়ার রিপন, সদস্য সচিব জাহাঙ্গীর আলম প্রমুখ।

এছাড়া যুগ্ন আহবায়ক তারিকুল হাসান গ্রুপে আরো বক্তব্য রাখেন, তালা থানা বিএনপি’র সভাপতি মৃনাল কান্তি রায়, দেবহাটা থানা বিএনপির সভাপতি শেখ সিরাজুল ইসলাম, সাবেক যুবদল সভাপতি ও বিএনপি নেতা আবুল হাসান হাদী, বিএনপি নেতা মাছুম বিল্লাহ শাহীন, জেলা যুবদলের সমন্বয়ক পৌর কাউন্সিলর আইনুল ইসলাম নান্টা, জেলা স্বেচ্ছাসেবকদলের সাধারণ সম্পাদক এড. কামরুজ্জামান ভূট্টো, পারুলিয়া ইউপি চেয়ারম্যান ও বিএনপি নেতা গোলাম ফারুক বাবু, বিএনপি নেতা আতাউর রহমান, আব্দুল্লাহ আল মামুন রাজু, জেলা ছাত্রদলের সভাপতি শেখ শরিফুজ্জামান সজীব, যুবদলের শহর সমন্বয়ক ফরিদুজ্জামান ফরিদ, আলিমুজ্জামান আলিম, জেলা ছাত্রদলের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মেহেদী হাসান প্রমুখ।

বক্তারা বলেন, স্বৈারচার খুনি হাসিনাসহ তার দোসররা বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের অনেক নেতাকর্মীসহ অসংখ্য সাধারন জনতাকে নির্মমভাবে হত্যা করেছে। একই সাথে তারা গুম, খুন ও হত্যা করেছে অনেক বিএনপি নেতা—কমীর্দের। আমরা এ সকল ঘটনার বিচার চাই। খুনি হাসিনাসহ তার দোসরদের অতিদ্রুত দেশে ফিরিয়ে তাদের সর্বোচ্চ শাস্তির ব্যবস্থা করতে হবে। তারা আরো বলেন, খুনি হাসিনাসহ তার দোসরা দেশ থেকে পালিয়ে এখনো ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে। তাদের সকল ষড়ন্ত্রে বিরুদ্ধে ঐক্যবদ্ধভাবে প্রতিরোধ গড়ে তুলতে হবে। বক্তারা এসময় ফ্যাসিবাদের এসব দোসরদের ব্যাপারে বিএনপি নেতাকর্মীদের ঐক্যবদ্ধ থাকার আহবান জানান।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

এই বিভাগের আরো খবর

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: BD IT SEBA